spot_img
Saturday, April 27, 2024

শতবর্ষী মগুয়া ঈদগাহের দৃষ্টিনন্দন গেইট নির্মাণ উদ্বোধন

কাজী নিমেল: কুমিল্লার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের শতবর্ষী ‘‘মগুয়া ঈদগাহ’’ মাঠের  গেইট নির্মাণ করা হচ্ছে। শুক্রবার (২৬ এপ্রিল) সকালে ঈদগাহটির ইমাম ও নাথেরপেটুয়া...

কুমিল্লা মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন সমাবেশ ও এতিমদের মাঝে ইফতার বিতরণঅনুষ্ঠিত

কুমিল্লার মেডিকেল টেকনোলজিস্টদের সমাবেশ ও এতিমদের মাঝে ইফতার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ ও স্বাচিপ কুমিল্লার সভাপতি ডা আব্দুল বাকি...
Homeলালমাইলালমাইয়ে বাটিক প্রিন্ট প্রশিক্ষণ নিচ্ছে ৩০ নারী

লালমাইয়ে বাটিক প্রিন্ট প্রশিক্ষণ নিচ্ছে ৩০ নারী

-

লালমাই (কুমিল্লা) প্রতিনিধি: ‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানে কুমিল্লার লালমাইয়ে ৩০ জন নারীকে বাটিক প্রিন্টের প্রশিক্ষণ দিচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তর। সোমবার দুপুরে উপজেলার ভুলইন দক্ষিণ ইউনিয়নের যাদবপুরে ৭দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাশ।

সামাজিক সংগঠন ‘গ্রামীণ সমাজ কল্যাণ সংস্থা’র সভাপতি ওমর আলীর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন লালমাই উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফরহাদ আলম খান, লালমাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভুঁইয়া ও ভুলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মৌমিতা দাশ বলেন, সরকার নারীদের স্বাবলম্বী করতে প্রশিক্ষণের আওতায় বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। নারীদের আত্মকর্মসংস্থান তৈরিতে যুব উন্নয়নের বাটিক প্রিন্ট প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। প্রশিক্ষিত নারীরা উদ্যোক্তা হতে চাইলে সরকার ও বিভিন্ন ব্যাংক ক্ষুদ্র ঋণ দিয়ে সহায়তা করবে।

লালমাই উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফরহাদ আলম খান বলেন, গ্রামীণ নারীদের সচেতন ও স্বাবলম্বী করতে ভ্রাম্যমান এই বাটিক প্রিন্ট প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। অন্যান্য গ্রামেও কোন সংগঠন উদ্যোগ নিলে প্রশিক্ষণের আয়োজন করবে যুব উন্নয়ন অধিদপ্তর। ৭দিন সফলভাবে প্রশিক্ষণের পর ৩০জন নারীকে সরকারিভাবে সনদ দেওয়া হবে।

Related articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
0FollowersFollow
0FollowersFollow
0SubscribersSubscribe
spot_img

Latest posts