spot_img
Wednesday, April 17, 2024

হরিশ্চরে শত্রুতা করে ছাত্রলীগ নেতার গরু মেরে ফেলার অভিযোগ

সংবাদদাতা: লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মীর হোসেনের মালিকানাধীন খামারে শত্রুতা করে একসঙ্গে ৩টি গরু মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার...

কুমিল্লা মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন সমাবেশ ও এতিমদের মাঝে ইফতার বিতরণঅনুষ্ঠিত

কুমিল্লার মেডিকেল টেকনোলজিস্টদের সমাবেশ ও এতিমদের মাঝে ইফতার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ ও স্বাচিপ কুমিল্লার সভাপতি ডা আব্দুল বাকি...
Homeজাতীয়২০ অস্বচ্ছল নারীকে ফ্রি সেলাই প্রশিক্ষণ দিবে বসুন্ধরা শুভসংঘ

২০ অস্বচ্ছল নারীকে ফ্রি সেলাই প্রশিক্ষণ দিবে বসুন্ধরা শুভসংঘ

-

লালমাই (কুমিল্লা) প্রতিনিধিঃ অসচ্ছল নারীদের স্বাবলম্বী করার লক্ষে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে কুমিল্লার লালমাই উপজেলার ফয়েজগঞ্জে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালু করা হয়েছে।
রবিবার (৩ মার্চ) দুপুরে উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদের অডিটরিয়ামে ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্রটি উদ্বোধন ঘোষনা করেন লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাশ।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, প্রতিজন প্রশিক্ষণার্থী নিজ গ্রামের কমপক্ষে ১০/২০ টি পরিবারের কাপড় সেলাই করে নিজের পরিবারের আর্থিক স্বচ্ছলতা নিশ্চিত করতে পারে। সেলাই কাজ করে মাসে কমপক্ষে ৫ /৭ হাজার টাকা আয় করা সম্ভব। এটা কিন্তু কম না। পরিবারের জন্য বড় কন্ট্রিবিউশন। পরিবারের ছোট ছোট খরচগুলোর জন্য তখন আর স্বামী বা পিতার কাছে হাত পাততে হয় না।
লালমাই উপজেলার ২০ জন অস্বচ্ছল নারীকে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন দেওয়ার উদ্যোগ নেওয়ায়
আমি লালমাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপ, বসুন্ধরা শুভসংঘ ও কালেরকন্ঠকে ধন্যবাদ জানাচ্ছি।
কলেজ শিক্ষার্থী রোকসানা আক্তার সুমাইয়া বলেন, বসুন্ধরা গ্রুপের আর্থিক সহায়তায় বসুন্ধরা শুভসংঘের আয়োজনে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হতে পেরে আমি অনেক খুশি। প্রশিক্ষণ শেষে আমি গ্রামে সেলাই কাজ শুরু করবো।  আশা করি নিজের আয় দিয়েই আমি স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করতে পারবো।
বসুন্ধরা শুভসংঘের লালমাই উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্নার সভাপতিত্বে  প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল্লাহ রুবাই, লালমাই উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তাহের রনি,  হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষক রতন কুমার আচার্য্য।
কালেরকন্ঠের লালমাই উপজেলা প্রতিনিধি জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদের হিসাব সহকারি সাথী রানী সূত্রধর,  ইউপি মেম্বার আবদুল কাদের, ফজলুল কবির মিজান, সেলাই প্রশিক্ষক তাহমিনা আক্তার, লালমাই উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম, বসুন্ধরা শুভসংঘের লালমাই উপজেলা শাখার যুগ্ম সম্পাদক ফরহাদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাজী ইয়াকুব আলী নিমেল, দপ্তর সম্পাদক মারুপ সিরাজী, নারী বিষয়ক সম্পাদক পাখী আক্তার, সাহিত্য বিষয়ক সম্পাদক এমদাদুল হক রিফাত, সদস্য সাফায়েত হোসেন ও সৈকত প্রমুখ।

Related articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
0FollowersFollow
0FollowersFollow
0SubscribersSubscribe
spot_img

Latest posts