হরিশ্চর স্কুলের মকবুল স্যার আর নেই

426

স্টাফ রিপোর্টার ।।  লালমাই উপজেলার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাগুরু ,হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলহাজ্ব মকবুল আহমেদ (১০৫) স্যার আর নেই। শনিবার (২৭ জুন) দুপুর ১.০৫ টায় তিনি বার্ধক্যজনিত কারনে নিজ বাড়ী মজলিশপুরে মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ও ৬ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

প্রবীণ এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশের জৈষ্ঠ আইনজীবি আব্দুল বাসেত মজুমদার, হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের সাবেক সভাপতি গোলাম সারওয়ার, শিল্পপতি মো: শাহজাহান, বর্তমান সভাপতি ও অর্থমন্ত্রীর একান্ত সচিব কেএম সিংহ রতন, নাক কান গলা বিশেষজ্ঞ প্রফেসর ধনঞ্জয় মজুমদার, ডা: শহীদুল ইসলাম, বাংলাদেশ বেতারের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনির আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোশারফ হোসেন, বৃহত্তর পেরুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমান উল্যাহ আমান, স্কুলের বর্তমান প্রধান শিক্ষক ইলিয়াছ কাঞ্চন, এনাম মেডিকেল কলেজ’র উপাধ্যক্ষ প্রফেসর ডা: মোতাহের হোসেন জুয়েল, বাংলাদেশ পুলিশের এআইজি মহিউদ্দিন ফারুকী কাজল, শিল্পপতি কোরবান আলী, কুমিল্লা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (মেডিসিন) ডা: সালেহ আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিশেষজ্ঞ ডা: আহসান উল্যাহ, পেরুল দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান এজিএম শফিকুর রহমান, বাকই উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আইউব আলী, পেরুল উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাসার, লালমাই প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাহজাহান মজুমদার, লালমাই প্রেসক্লাবের অর্থ সম্পাদক প্রদীপ মজুমদার, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু জাফর মো: সালেহ প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে ২৮ জুন রবিবার বেলা ১১টায় মরহুম মকবুল আহমেদের  জানাজা  নিজ বাড়ীতে দুপুর ১১ টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য শিক্ষক মকবুল আহমেদ (বিএসসিবিটি) ১৯৫০ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত হরিশ্চর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের (বর্তমান হরিশ্চর ইউনিয়ন হাইস্কুল এন্ড কলেজ) প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তাঁর ছোঁয়ায় এই বিদ্যাপীঠ থেকে লেখাপড়া করে অসংখ্য শিক্ষার্থী ডাক্তার, প্রকৌশলী, প্রশাসনিক কর্মকর্তা (বিসিএস সহ), শিক্ষক, আইনজীবি, সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন।