সিলেট মহানগর যুগ্ম দায়রা জজ হিসাবে পদোন্নতি পেলেন লালমাইয়ের কৃতি সন্তান মোঃ দিদার হোসাইন

18

স্টাফ রিপোর্টার ।। সিলেট মহানগর দায়রা জজ আদালতে মহানগর যুগ্ম দায়রা জজ হিসেবে পদোন্নতি পেলেন কুমিল্লার লালমাইয়ের কৃতি সন্তান মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন। তিনি ঢাকা মহানগর হাকিম হিসেবে ২০১৮ সালের ৪ অক্টোবর যোগদান করেন। যোগদানের প্রায় দুই বছরের মাথায় তার এই পদোন্নতি হলো।
গত ৮ই নভেম্বর আইন মন্ত্রণালয়ের উপ-সচিব প্রশাসন (১) শেখ গোলাম মাহবুব ও বিচার শাখা-১, স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার নিয়োগের বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে মোহাম্মদ দিদার হোসাইনকে এ পদে নিয়োগ প্রদান করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তাকে আগামী ১৫ ই নভেম্বর ২০২০ ইং তারিখে তার বর্তমান পদের দায়িত্বভার অর্পন করার পর বিধি মোতাবেক নিজ কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। তিনি কুমিল্লা জেলার লালমাই উপজেলার বলিপদুয়া গ্রামের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মো: আইয়ূব আলী, মাতার নাম: শাহানারা বেগম, তিনি ১৯৯৭ সালে বাগমারা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৯ সালে এইচএসসি কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগ থেকে ২০০৫ সালে স্নাতক (সম্মান) এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬ সালে স্নাতকোত্তর ডিগ্রী নেন। তিনি বাংলাদেশের জুডিসিয়াল সার্ভিস কমিশনের ৪র্থ ব্যাচে সহকারী জজ হিসেবে উত্তীর্ণ হয়ে গত ১৭ ই জানুয়ারী ২০১০ ইং তারিখে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হিসেবে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে যোগদানের মাধ্যমে তার কর্মজীবনে শুরু করেন।
মোহাম্মদ দিদার হোসাইন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে একজন মেধাবী ছাত্র হিসেবে সকলের পরিচিত ছিলেন। সার্ভিসে যোগদানের পূর্বে তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আইন বিভাগে পূর্ণকালীন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিনী মিসেস কামরুন নাহার লিজা জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে এল.এল.এম ডিগ্রী সম্পন্ন করার পর আইনজীবি হিসেবে কর্মরত আছেন।
পদোন্নতি পাওয়ায় মোহাম্মদ দিদার হোসাইনকে অভিনন্দন জানিয়েছেন বাগমারা উচ্চ বিদ্যালয় শতবর্ষ উদযাপন উপদেষ্টা কমিটির সদস্য পুলিশ সদর দপ্তরের এআইজি মোঃ শাহজালাল, উদযাপন কমিটির আহবায়ক গোলাম সারওয়ার, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, সদস্য ইউনিভার্সেল কামাল, ডা: অমৃত কুমার দেবনাথ, অর্থনীতিবিদ এডভোকেট মোস্তফা সাজ্জাদ এফসিএ, মোঃ আবদুল মোতালেব, সদস্য সচিব মো: কামাল হোসেন, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম এবং ট্যুর অপারেশন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর ডোমেস্টিক ট্যুরিজম বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোঃ মাহবুব হোসেন সুমন।