সদর দক্ষিণে শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

272

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা সদর দক্ষিণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শনিবার সকাল ১০টায় উপজেলা ভবনের সম্মুখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির পক্ষে শ্রদ্ধা জানান কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার ও উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন। পরে একে একে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, সদর দক্ষিণ মডেল থানা, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

সকাল ১০.৩০টায় উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে উপজেলা মসজিদে কোরআন খতম, মিলাদ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাতে অংশগ্রহনকারী সকলেই শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেছেন।

বেলা ১১টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, এসিল্যান্ড তাসলিমুন্নেছা ও সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক তদন্ত কমল কৃষ্ণ ধর। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মহি উদ্দীন মজুমদার, যুব উন্নয়ন অফিসার, এএসআই সেলিম আহমেদ (ডিএসবি)সহ উপজেলার সকল সরকারি কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যানবৃন্দ। সভা শেষে স্থানীয় কয়েকজন যুব উদ্যোক্তার মাঝে ঋণের চেক হস্তান্তর করা হয়।