সদর দক্ষিণে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

141

রকিবুল হাসান রকি ।।  “মুজিব বর্ষের অঙ্গীকার কৃষি হবে দুর্বার ” এ প্রতিপাদ্য নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার ।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মহিউদ্দিন মজুমদার বলেন, এবছর উপজেলায় সাতটি ইউনিয়ন এবং কুমিল্লা সিটি করর্পোরেশনের সদর দক্ষিণের ৯ ওয়াডে মোট ৮৩০ জন কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় গম, সরিষা সূর্যমুখী, মসুর, খেসারি, টমেটো, মরিচের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হবে। প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোন জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদ করতে হবে। এতে করে সকলের দারিদ্র দুর হবে। এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন কর্মকর্তা আউলিয়া খাতুন, সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা কামরুজ্জামান সহ বিভিন্ন ব্লকের কর্মকর্তা সহ প্রমুখ।