শাহজালাল ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হলেন আশফাকুল হক

12

শাহীন আলম : কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান ও চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির আজীবন সদস্য মোঃ আশফাকুল হক মিঠু এফসিএ শাহজালাল ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি পেয়েছেন। এ উপলক্ষে মঙ্গলবার সকালে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোঃ জয়নাল আবেদীনের নেতৃতে পদোন্নতিপ্রাপ্ত সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মিঠুর কার্যালয়ে গিয়ে কার্যকরি কমিটির সদস্যবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সংগঠনের সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস এম হাবিব মহসিন সুধনের সার্বিক তত্ত্বাবধানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট সাবেথ বিন জমির, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ শহীদ উল্লাহ ভুঁইয়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট বাকিউল করিম মজুমদার জনি, সহ-সাংগঠনিক সম্পাদক ও শাহজালাল ইসলামী ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ হাছান মুরাদ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুল আহাদ, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ, শাহজালাল ইসলামী ব্যাংকের ডেপুটি প্রটোকল কর্মকর্তা মোঃ হারুনুর রশীদ ও উত্তরা ব্যাংকের কর্মকর্তা নুর-ই-এলাহি প্রমুখ।

উল্লেখ্য, মোঃ আশফাকুল হক মিঠু এফসিএ চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদীঘী ইউনিয়নের সোনাপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ব্যবস্থাপনায় মাস্টার্স করা মিঠু ইনস্টিটিউট অব চাটার্ড একাউনটেন্ট অব বাংলাদেশ আইসিএবি এবং ইনষ্টিটিউট অব চাটার্ড সেক্রেটারি বাংলাদেশ আইসিএসবি এর ফেলো মেম্বার। গত ২৭ জুলাই তাকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি দেয়া হয়। তিনি ১৯৯৯ সালে ওয়ান ব্যাংক লিমিটেডে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২০০৩ সালে শাহজালাল ইসলামী ব্যাংকে যোগদানের পূর্ব পর্যন্ত তিনি ওয়ান ব্যাংক লিমিটেডে কর্মরত ছিলেন। ২৩ বছরেরও বেশী সময়ের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি প্রধান কার্যালয়ের বোর্ড অডিট বিভাগ, এসেট ম্যানেজমেন্ট বিভাগ, এসএমই এন্ড এগ্রি ইনভেস্টমেন্ট বিভাগ, ব্যবসা উন্নয়ন এবং মার্কেটিং বিভাগসহ বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন। বর্তমানে তিনি ব্যাংকের চীফ রিস্ক অফিসার সিআরও হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির আজীবন সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত এবং সমাজসেবামুলক কাজে অংশগ্রহণ করেন।