লালমাই থানা পুলিশের মাস্ক বিতরণ

228

স্টাফ রিপোর্টার ।। করোনা সংক্রমণ হার ঊর্ধ্বমুখী, আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে চলাফেরা করছে মানুষ। সামাজিক দুরত্বের কোথাও কোন বালাই নেই। এমন পরিস্থিতিতে ‘করোনা থেকে সাবধান, তিন ফুট দূরত্বই সমাধান’ এবং ‘করোনা থেকে সাবধান, মাস্ক পরলে সমাধান’ এই স্লোগানকে ধারণ করে রবিবার সকালে কুমিল্লার লালমাই থানার উদ্যোগে ৩টি বাজারে মাস্ক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। টানা এক সপ্তাহ চলবে এই কর্মসূচি।
রবিবার সকাল ১১টায় উপজেলার বাগমারা জিরো পয়েন্টে মাস্ক পরার উদ্বুদ্ধকরণ ক্যাম্পেইনের মাধ্যমে পথচারী ও বিভিন্ন অফিস আদালতে চাকরিজীবীদের মাঝে মাস্ক কার্যক্রম শুরু করেন লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব। এসময় উপস্থিত ছিলেন লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজমুদার, লালমাই উপজেলা ক্লাব’র সভাপতি যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টুসহ পুলিশ কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।

পুলিশের এই কার্যক্রমকে স্বাগত জানিয়ে জনসচেনতামূলক বক্তব্যে লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, ‘সাধারণ মানুষের মাঝে এখন মাস্ক পরার অভ্যাস অনেকটা কমে গেছে। পুলিশ যদি এ কার্যক্রম অব্যাহত রাখে তাহলে করোনা সংক্রমণ কিছুটা হলেও কমবে। পুলিশের সপ্তাহব্যাপী এই কার্যক্রমে আমিও অংশীদার থাকবো।

লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, ‘মানুষকে মাস্ক পরার অভ্যাস করতে হবে। আপনারা জানেন অনেকেই টিকা নিয়েছেন। এরপরেও আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। আমরা আইজিপি ও কুমিল্লা জেলা পুলিশ সুপারের নির্দেশে মাস্ক বিতরণ করছি।’