সাধারণ সম্পাদকের পর এবার সভাপতি ভারপ্রাপ্ত

লালমাই উপজেলা আওয়ামীলীগ

31

স্টাফ রিপোর্টার ।। লালমাই উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা এমপির বড় ভাই এম.এ হামিদ পদত্যাগ করেছেন। ২৮ ফেব্রুয়ারি রবিবার বিকালে বাগমারা বাজারস্থ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন। এসময় উপজেলা আওয়ামীলীগের নেতারা সর্বসম্মতিক্রমে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, বৃহত্তর ভুলইন ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মতিন মোল্লা কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।
এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, অর্থমন্ত্রীর এপিএস কেএম সিংহ রতন রাষ্ট্রীয় ব্যস্ততা বেড়ে যাওয়ায় পদত্যাগ করায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় উপজেলা আওয়ামীলীগের ৩নং যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভুঁইয়া কে। কমিটির সিনিয়র ২টি পদে ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়ায় অনেকে এই কমিটিকে সোস্যাল মিডিয়ায় ভারপ্রাপ্ত কমিটি হিসেবে অবিহিত করছেন।
এদিকে দুজন ভারপ্রাপ্ত নেতা বৃহত্তর ভুলইন ইউনিয়ন থেকে হওয়ায় বাগমারাসহ অন্যান্য ইউনিয়নের নেতাদের মধ্যে ক্ষোভ তৈরি হতে পারে বলে আশংকা করা হচ্ছে। বিশেষ করে বাগমারার সিনিয়র নেতাদের মধ্যে রাজনৈতিক অনাগ্রহ দেখা দিতে পারে। তবে বাগমারার সিনিয়রদের অবর্তমানে বাগমারাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের তৃনমূলের নেতাকর্মীরা দলীয় প্রয়োজনে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আয়াতুল্লাহ ও দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পীর সহায়তা নেন। অপেক্ষাকৃত জুনিয়র এই দুই নেতা দিনদিন তৃনমূলে জনপ্রিয় হয়ে উঠছেন।