লালমাইয়ে সেমিপাকা ঘর পাচ্ছেন ৪০ গৃহহীন পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার

82

স্টাফ রিপোর্টার ।। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে লালমাই উপজেলার ৪০ টি গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন সেমি পাকা ঘর। সরকারিভাবে তাদের প্রত্যেক পরিবার কে ২শতক করে জমিও বন্দোবস্ত দেয়া হচ্ছে। গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় লালমাই উপজেলা প্রশাসনের তদারকিতে ইতিমধ্যে বাগমারা উত্তর ইউনিয়নের রাইপুর মৌজায় সরকারি খাস জমিতে ৩০টি ও ভুলইন দক্ষিণ ইউনিয়নের রামপুর মৌজায় সরকারি খাস জমিতে ১০টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। মাত্র ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মাণ করা ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘরে একটি খোলা বারাদ্দা, একটি রান্না ঘর ও একটি শৌচাগার রয়েছে।


ঘর নির্মাণে গুনগত মান নিশ্চিত হওয়ায় ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে লালমাই উপজেলা প্রশাসনকে ধন্যবাদ দেওয়া হয়েছে।
ভুলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক বলেন, ভুলইন দক্ষিণ ইউনিয়নের রামপুর মৌজায় সরকারি খাস জমিতে সরকারিভাবে ১০টি ঘর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।
লালমাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, ঘর নির্মাণে উন্নতমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে।
লালমাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, এই উপজেলায় ৪০টি সেমিপাকা ঘর নির্মাণ হচ্ছে। ২৩ জানুয়ারি (সম্ভাব্য) মাননীয় প্রধানমন্ত্রী ঘরগুলো গৃহহীনদের মাঝে হস্তান্তর করবেন। সেইদিন গৃহহীনদের হাতে কবুলিয়ত, খতিয়ানের কপিও হস্তান্তর করা হবে।