লাকসামে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে পুলিশের সচেতনতামূলক সভা

49

স্টাফ রিপোর্টার ।। লাকসামে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় শীর্ষক সচেতনতামূলক সভা করেছে লাকসাম থানা পুলিশ। গত মঙ্গলবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম বাইপাস এলাকায় তিশা বাস কাউন্টারে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে নিয়ে এ সচেতনতামূলক সভার আয়োজন করা হয়। এসময় করোনা প্রতিরোধে পরিবহন মালিক ও শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করে পুলিশ।
লাকসাম থানার অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লাকসাম সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মহিতুল ইসলাম। লাকসাম বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোতালেব খাঁনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী খাঁন, প্রচার সম্পাদক শাহজাহান ভূঁইয়া, সিনিয়র সদস্য আব্দুল আউয়াল প্রমুখ।
সভায় সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পরিবহন চালকদের করণীয় প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন লাকসাম সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মহিতুল ইসলাম। তিনি বলেন, ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালকদের সচেতনতার বিকল্প নেই। একজন চালকের অসচেতনতা কেড়ে নিতে পারে শত শত প্রাণ। চালকরা সচেতন হলেই সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব হবে।’ এসময় পরিবহন মালিক শাহ আলম, মাইনুল ইসলাম মিঠু, হারুনুর রশিদ, আব্দুর রশিদ, সোহাগসহ অন্যান্য পরিবহন মালিক ও শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।