লন্ডন প্রবাসী জহিরুল হকের উদ্যোগে ‘ঈদ উপহার’

676

অনলাইন ডেস্ক ।।  যুক্তরাজ্যের ইস্ট লন্ডন শাখা বিএনপির সহ-সভাপতি, যুক্তরাজ্যস্থ কুমিল্লা এসোসিয়েশন’র সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক জহিরুল হক জহিরের উদ্যোগে লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের শতাধিক পরিবারে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ‘ঈদ উপহার’ দেওয়া হয়েছে।

১৬ মে শনিবার সকালে তার পক্ষে পরিবার ও দলের সদস্যরা ঈদ উপহার ঘরে ঘরে পৌছে দিয়েছেন।

বিএনপি নেতার নিজের গ্রাম বাগমারা উত্তরের নোঁয়াগ্রামে উপহার হিসেবে ঈদ সামগ্রী বিতরণ করলেও ইউনিয়নের অন্যান্য গ্রামে প্রতিটি পরিবারকে ঈদ উপহার হিসেবে ১ হাজার টাকা করে দিয়েছেন।

এরআগে করোনায় ক্ষতিগ্রস্থ ইউনিয়নের ৪ শতাধিক পরিবারে দুই দফা খাদ্য সহায়তা করেছে তার পারিবারিক সংগঠন সিরাজ মিয়া ফাউন্ডেশন ও বাগমারা বাজারস্থ ময়না সুপার মার্কেট। সংগঠনের পক্ষে তার বড় ভাই বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক এসব খাদ্য সামগ্রী হতদরিদ্রদের পরিবারে পৌঁছে দেন।

আগামী ২৭ রমজান তাদের পরিবারের পক্ষ থেকে ইউনিয়নের ৩শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করার কথা রয়েছে।

এদিকে বিএনপির এই নেতা তার কুমিল্লা শিক্ষা বোর্ড এলাকার আবাসিক ভবনের করোনায় আর্থিক সংকটে পড়া ৬জন ভাড়াটিয়ার ২মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন।

লন্ডন প্রবাসী জহিরুল হক জহির লালমাই বার্তা কে বলেন, করোনায় লন্ডনে ২ মাস ধরে লকডাউনে রয়েছি। আরো কতদিন থাকতে হবে জানিনা। তারপরও প্রতিবছরের ন্যায় এবছর আমি ইউনিয়নের শতাধিক পরিবারে ঈদ উপহার পৌঁছে দিছি। আমাদের পরিবারের পক্ষ থেকেও করোনায় ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা অব্যাহতা রয়েছে।