মুসলিমদের ঈদ উপহার দিলেন হিন্দু ব্যবসায়ী

802

স্টাফ রিপোর্টার  ।।  সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন এখনো মুছে যায়নি, তার প্রমান দিলেন কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের জগতপুর গ্রামের অমর কৃষ্ণ বৈষ্ণবের ছেলে রিপন বৈষ্ণব। করোনাকালে কর্মহীন ও দরিদ্র মুসলিমদের ঘরে ঘরে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন হিন্দু ধর্মাবলম্বী এই ফার্নিচার ব্যবসায়ী।

২৪ মে রবিবার পর্যন্ত এই ব্যবসায়ী নিজ এলাকার প্রায় ৮ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা করেছেন। ৩ শতাধিক মুসলিম পরিবারে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছেন। অনেকটা গোপনেই চলছে তার এই খাদ্য ও ঈদ সহায়তা কার্যক্রম।

প্রবাসী বা মধ্যবিত্ত পরিবারের কেউ খাদ্য সংকটে পড়ে তার মোবাইলে কল দিলেই খাদ্য সামগ্রী পাঠিয়ে দেয়া হয়। উপজেলা প্রশাসন ও থানা পুলিশসহ এলাকার সামাজিক সংগঠনের উদ্যোগে যে কোন মানবিক কাজেও তার অংশগ্রহণ রয়েছে।

এছাড়া তার আর্থিক সহায়তায় লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের একটি এতিমখানা ও হাফেজী মাদ্রাসার শিক্ষার্থীদের পুরো রমজানে ইফতার সরবরাহ করা হয়েছে।

রিদন ফার্নিচারের মালিক রিপন বৈষ্ণ বলেন, করোনাকালে সবাই বেঁচে থাকার লড়াই করছে। আমি এ লড়াইয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। মুসলিম সম্প্রদায়ের মানুষকে ঈদ উপহার দিতে পেরে ভালো লাগছে।