ভুশ্চি বাজারের ৩ ব্যবসায়ী ও ২ ক্রেতাকে অর্থদণ্ড

2151

রিয়াজ উদ্দিন ।। সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় লালমাই উপজেলার ভুশ্চি বাজারের ৩জন ব্যবসায়ী ও স্বাস্থ্য বিধি না মেনে কাপড় কিনতে বাজারে আসায় ২জন মহিলা কাস্টমারকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। ১৯ মে মঙ্গলবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-ভুশ্চি বাজারের হৃদয় কসমেটিকস (১০ হাজার টাকা), মজুমদার গার্মেন্টস (২ হাজার টাকা), সিবি ফ্যাশন (১০ হাজার টাকা), মহিলা কাস্টমার শাহনাজ ও শিফনা (৫ হাজার টাকা)।

এছাড়া বিকাল ৪টার পর দোকান খোলা রাখায় ভুশ্চি বাজারের মুরগি ব্যবসায়ী ফজল মিয়াকে ১০ হাজার টাকা, উত্তর দৌলতপুরের রুবেল মিয়া কে ৫ হাজার টাকা ও কাউছার মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেন একই ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য সরকারি নিষেধাঙ্গার কারনে ১৮ মে সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মুদি, তরকারি, মাছ, মাংস, জরুরী সেবা ও ঔষধের দোকানসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৬ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। অন্য সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা রয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় উপস্থিত ছিলেন লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব। প্রসিকিউশনে সহায়তা করেন লালমাই থানা পুলিশ।