ভুশ্চিতে মনোয়ারা মেডিকেল হল’র অক্সিজেন সেবা

66
লালমাই বার্তা ডেস্ক।। অতিমারী করোনাকালে করোনা রোগীদের (উপসর্গ থাকাদের সহ) জরুরী অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছেন ভুশ্চি বাজারস্থ ঔষধ ফার্মেসি মনোয়ারা মেডিকেল হল।
ফার্মেসিটির মালিক আবদুল কাদের গত দেড় বছর ধরে ছোট পরিসরে এই সেবা দিয়ে আসলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বর্তমানে তিনি ৩১ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় করেছেন। এলাকায় করোনা রোগী বাড়তে থাকায় তিনি আরো ১৯ টি সিলিন্ডার ক্রয়ের উদ্যোগ নিয়েছেন।
যে সকল করোনা রোগীর পরিবার স্বচ্ছল তারা অক্সিজেন রিফিল ব্যয় বহন করলেও অস্বচ্ছলদের বিনামূল্যে অক্সিজেন সেবা দেওয়া হচ্ছে।
নিরাপদ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল হল’র উদ্যোগে একজন ডিএমএফ চিকিৎসক কে অক্সিজেন সেবা কার্যক্রমে সম্পৃক্ত করা হয়েছে।
শুক্রবার বিকালে মনোয়ারা মেডিকেল হল’র অক্সিজেন সেবা কার্যক্রম পরিদর্শন করেন লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান Mizan Mazumder। এসময় লালমাই প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক Kamal Hossain, পরতি ফাযিল মাদ্রাসার সিনিয়র প্রভাষক মাওলানা আবুল বাশার, পেরুল উত্তর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক Shimul Baruaসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে অক্সিজেন সেবায় সন্তোষ প্রকাশ করে মনোয়ারা মেডিকেল হল কর্তৃপক্ষ কে ধন্যবাদ জানান ভাইস চেয়ারম্যান।
মনোয়ারা মেডিকেল হল’র মালিক আবদুল কাদের বলেন, ৩০ জুলাই শুক্রবারও আমাদের ১৬ টি সিলিন্ডার অক্সিজেন সেবায় রোগীদের বাড়ীতে রয়েছে। আমি আরো ১৯ টি সিলিন্ডার ক্রয়ের উদ্যোগ নিচ্ছি। করোনাকালে রোগীদের পাশে থেকে আল্লাহ’র সন্তুষ্টি অর্জন করাই আমাদের একমাত্র উদ্দেশ্য।
নির্বিঘ্নে অক্সিজেন সেবা অব্যাহত রাখতে তিনি Uno Lalmai Cumilla অজিত দেব ও লালমাই উপজেলা প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আনোয়ার উল্যাহ’র ( Apel Anwar) সহযোগিতা কামনা করেছেন।
হেল্পলাইন: 01715034741 (আবদুল কাদের)
সবাই ঘরে থাকুন, জরুরী প্রয়োজনে বের হলে মাস্ক ব্যবহার করুন।