বাগমারা বাজারে অবৈধ দখল বন্ধ করতে হবে

আইন শৃংখলা সভায় লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক

25

স্টাফ রিপোর্টার ।। সম্প্রতি বাগমারা বাজারের কয়েকটি সরকারি জায়গা দখলের ঘটনা ঘটেছে। প্রশাসনসহ কেউ তাদের বাঁধা দেয়নি, উচ্ছেদও করেনি। দ্রুত দখলদারদের চিহিৃত করে অপসারন করতে হবে। ২৫ ফেব্রুয়ারি সকালে লালমাই উপজেলার মাসিক আইন শৃংখলা কমিটির সভায় নিজ বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক এসব কথা বলেন। তিনি আরো বলেন, পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি লালমাই উপজেলার ৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নেই। দ্রুততম সময়ে সকল বিদ্যালয় নিজ উদ্যোগে অথবা সরকারি উদ্যোগে শহীদ মিনার স্থাপন করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া আক্তার, বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক, বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, পেরুল দক্ষিণ ইউপি চেয়ারম্যান এজিএম শফিকুর রহমান, পেরুল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল বাসার, বাকই উত্তর ইউপি চেয়ারম্যান আইউব আলী, ভুলইন দক্ষিণ ইউপি চেয়ারম্যান একরামুল হক, বাকই উত্তর ইউপি চেয়ারম্যান আবদুর রহিম, বেলঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান আবদুলম মান্নান মনু, বাগমারা দক্ষিণ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লোকমান হোসেনসহ উপজেলার বেশিরভাগ কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, উপজেলার কয়েকজন কর্মকর্তা ও একজন ইউপি চেয়ারম্যান সভায় অনুপস্থিত থাকায় ইউএনও অন্তোষ প্রকাশ করেন। আইন শৃংখলা পরিস্থিতি ভাল হওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউএনওসহ সভায় উপস্থিত সকলেই থানার অফিসার ইনচার্জের প্রশংসা করেন। একজন সংবাদকর্মীর প্রস্তাবের ভিত্তিতে সিদ্ধান্ত হয়, শীঘ্রই ইউনিয়ন পরিষদে কর্মরত উদ্যোক্তাদের নিয়ে ইউএনও বৈঠক করবেন এবং জন্মনিবন্ধনে সাধারণ জনগণের হয়রানি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।
সভায় বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, বাগমারা বাজারের আইন শৃংখলা নজরদারির জন্য পুরো এলাকায় মোট ৩৫টি সিসি ক্যামেরা লাগানো হবে। এর জন্য বাজারে একটি কন্ট্রোল রুম থাকবে। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার ও থানার ডিউটি অফিসারের কক্ষেও একটি মনিটর থাকবে। আগামী আইন শৃংখলা সভার আগেই এই কার্যক্রম শুরু হবে।
উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকার প্রত্যাশা ব্যক্ত করে উপস্থিত সকলের মঙ্গল কামনা করে উপজেলা নির্বাহী অফিসার সভার সমাপ্তি ঘোষনা করেন।