প্রচেষ্টা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

35

সংবাদদাতা: দক্ষিণ কুমিল্লার সেচ্ছাসেবী সংগঠন ‘প্রচেষ্টা ব্লাড ব্যাংক’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ১লা আগষ্ট পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার মুদাফফরগঞ্জ বাজারে কেক কাটা, রক্তদান কর্মসূচী, এতিম ছাত্রদের নিয়ে মধ্যাহ্ন ভোজ, ছাত্রদের মধ্যে খেলাধুলার বিভিন্ন সামগ্রী বিতরণ, সেচ্ছাসেবীদের আনন্দ ভ্রমণের কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক, ‘সেভ লালমাই’র প্রধান পরিচালক ইমাম হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর ব্লাড ডোনার্স সোসাইটির সাবেক সহ-সভাপতি মুহাম্মদ হেলাল উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রচেষ্টা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক মু.তরিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন মু.জহিরুল ইসলাম, আনিসুর রহমান, শানজিদ আহমেদ শান্ত, মোঃ হিরন আহমেদ, হেলাল উদ্দিন, আনোয়ার, শান্ত, আরিফুর রহমান, ফাহাদ, শিমুল প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব সমাজকে নিয়ে যখন চারপাশে উদ্বেগ আর উৎকন্ঠা, তখন এক ঝাঁক তরুণ মানুষের পাশে সেচ্ছায় দাঁড়িয়েছে। মানুষের জীবন বাঁচাতে রক্তের যোগান দিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী ভবিষ্যতে এই তরুণরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে। আগামীর সুন্দর পৃথিবী রচিত হবে তাদের হাত ধরেই।
অনুষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠাতা পরিচালক মু.তরিকুল ইসলাম বলেন, আমরা আর্থিকভাবে মানুষের সেবা করতে না পারলে ও আমাদের শারীরিক সম্পদ রক্ত দিয়ে মানবসেবার মাধ্যমে আমরা মানুষের পাশে থাকতে চাই। তার অংশ হিসাবে আমরা গত এক বছরে প্রায় একহাজার মানুষকে লাল ভালবাসা উপহার দিতে পেরেছি। আমাদের সেচ্ছাসেবীদের সাথে নিয়ে মানবতার পাশে আমরা সব সময় থাকবো, ইনশাআল্লাহ।