পহেলা জানুয়ারি বাগমারা স্কুলের শতবর্ষ আনন্দ র‌্যালী 

89

স্টাফ রিপোর্টার ।। দক্ষিণ কুমিল্লার ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে পহেলা জানুয়ারি বাগমারায় আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হবে। শনিবার বিকেল ৩টায় র‌্যালীটি বাগমারা স্কুল মাঠ থেকে শুরু হয়ে বাগমারা বাজার প্রদক্ষিণ করে স্কুল মাঠে ফিরে শেষ হবে। র‌্যালী শেষে কেক কাটা ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে শতবর্ষ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হবে।
শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম সারোয়ার এবং সদস্য সচিব বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামাল হোসেন র‌্যালীতে অংশগ্রহন করতে বাগমারা উচ্চ বিদ্যালয়ের সকল প্রাক্তন শিক্ষার্থীদের অনুরোধ করেছেন।
শতবর্ষ উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী ও শতবর্ষ উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি’র সাথে পরামর্শক্রমে শতবর্ষ উদযাপনের মূল অনুষ্ঠানের তারিখ নির্ধারন করা হবে।
উল্লেখ্য ১৯২১ সালে প্রতিষ্ঠিত ‘বাগমারা উচ্চ বিদ্যালয়’ ২০২১ সালের প্রথম প্রহরে একশ বছর পূর্ণ করবে। জ্ঞানে, প্রতিষ্ঠায় এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা সমাজের বহুদিক আলোকিত করেছেন। রাজনীতি, ব্যবসা, চিকিৎসা, শিক্ষা, রাষ্ট্রের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন ক্ষেত্রে তাদের গৌরবোজ্জ্বল উপস্থিতি রয়েছে।