ডাক্তার শামীম ইকবালের জন্মদিন আজ

446

অনলাইন ডেস্ক ।। কুমিল্লা ডায়াবেটিক হসপিটালের মেডিকেল অফিসার ডাক্তার মুহাম্মদ শামীম ইকবাল মজুমদার (এমবিবিএস, সিসিডি, ডিএমইউ) এর আজ শুভ জন্মদিন। ১৯৮৩ সালের এইদিনে তিনি কুমিল্লার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের গজারিয়া গ্রামের মৃত মো: আবদুর রশিদ মজুমদার ও মৃত নুরুন্নাহার বেগমের ঘরে জন্মগ্রহন করেন।

তার বড় ভাই নজরুল ইসলাম মজুমদার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এ সিনিয়র অফিসার (ক্যাশ) হিসেবে কর্মরত। আলহাজ্ব কবির মজুমদার এবং মহসিন মজুমদারসহ অন্যান্য ভাইয়েরা এলাকায় সুনামের সাথে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে যাচ্ছেন। যার মধ্যে অন্যতম আগমন ফুড পার্ক এন্ড কমিউনিটি সেন্টার, আগমন ডেইরি ফার্ম ও গরু মোটাতাজা করন প্রকল্প, মেসার্স আগমন ট্রেডার্স, মেসার্স আগমন টেলিকম ও আগমন পোল্ট্রি ফিডস ইত্যাদি।

তিনি হরিশ্চর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৯ সালে এসএসসি ও ঢাকা সরকারি বিজ্ঞান কলেজ থেকে ২০০১ সালে এইচএসসি সম্পন্ন করেন। ২০০৮ সালে সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ থেকে তিনি সফলতার সাথে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন।

তার স্ত্রী ডাঃ মারজান সুলতানা নিঝুম (এমবিবিএস, বিসিএস, এম এস-পেইজ বি) চট্টগ্রাম মেডিকেল কলেজে অব্স এন্ড গাইনী বিভাগে চিকিৎসক হিসেবে দায়িত্বে পালন করছেন। ফাতিমা ইকবাল সারিতা (সাড়ে ৪ বছর) নামে তাদের একজন কন্যা সন্তান রয়েছে।

চিকিৎসা সেবার পাশাপাশি তিনি সামাজিকতায়ও জড়িত। জেলাব্যাপী সামাজিক কার্যক্রমের লক্ষ্যে তিনি তার বন্ধুসহ অন্যদের নিয়ে কুমিল্লা ফাউন্ডেশন নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেছেন। করোনাকালে কুমিল্লা ফাউন্ডেশনের উদ্যোগে টেলিমেডিসন সেবা কার্যক্রম যথেষ্ট প্রশংসিত হচ্ছে। এছাড়া তিনি নিজ গ্রামের মানবতার সংগঠন গজারিয়া দোলনচাঁপা ক্লাব এর সভাপতির দায়িত্বে পালন করছেন। ডায়াবেটিস রোগীদের সার্বক্ষনিক সেবা দিতে তিনি লাকসাম পৌর এলাকার মিশ্রীতে (কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে) শীঘ্রই চালু করতে যাচ্ছেন আগমন ডায়াবেটিক কেয়ার সেন্টার।