চাইল্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নিবন্ধিত

168

স্টাফ রিপোর্টার ।। লালমাই উপজেলার প্রথম শিশু কল্যাণ সংগঠন ‘চাইল্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক ১৯৬১ সালের স্বেচ্ছামূলক সমাজকল্যাণ প্রতিষ্ঠান (রেজিষ্ট্রেশন ও নিয়ন্ত্রণ) অধ্যাদেশ (নম্বর ৪৬) এর ৪ (৩) ধারার অধীনে নিবন্ধিত হয়েছে। নিবন্ধন নং কুমিল্লা-২১৫৩/২০২১।

১৮ মে অধিদপ্তরের কুমিল্লার উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান খান স্বাক্ষরিত নিবন্ধন সনদ গত ২৪ মে গ্রহন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ এইচ তুহিন। সংগঠনটির সভাপতির দায়িত্বে রয়েছেন নারীনেত্রী ও সমাজসেবী ফাহমিদা আক্তার। অন্যরা হলেনঃ সহ-সভাপতি মোঃ রফিকুল হোসাইন, সহ-সাধারণ সম্পাদক পলাশ বনিক, সাংগঠনিক সম্পাদক আবু জাফর ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শায়লা নাজনীন, অর্থ সম্পাদক তানিয়া সুলতানা, নির্বাহী সদস্য মোঃ মিনহাজ মজুমদার, মৌসুমী রানী সিংহ।

উল্লেখ্য ২০১৮ সালের ১৩ জানুয়ারি আলীশ্বরে অনুষ্ঠিত এক সভায় পথশিশুদের কল্যাণে ‘চাইল্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’ নামীয় সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। সভায় সর্বসম্মতিক্রমে মোঃ রফিকুল হোসাইন কে আহবায়ক ও এম এ এইচ তুহিন কে সদস্য সচিব করে ৭ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল। সংগঠনটির প্রতিষ্ঠাতা যথাক্রমে এম এ এইচ তুহিন, ফাহমিদা আক্তার ও শায়লা নাজনীন।
সংগঠনটির উদ্যোক্তা, নির্বাহী পরিচালক ও সাধারণ সম্পাদক এম.এ.এইচ তুহিন লালমাই উপজেলার পেরুল উত্তর ইউয়িনের আলীশ্বর গ্রামের বাসিন্দা।