ঈদে নতুন কাপড় না কিনে অসহায় মানুষের পাশে দাঁড়ান-মুজিবুল হক

299

চৌদ্দগ্রাম প্রতিনিধি ।। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহর উপর ভরসা করে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৫ হাজার নার্স ও ২ হাজার চিকিৎসক জরুরী নিয়োগ করেছেন। ভয় নয় সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণ করা সম্ভব।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আসন্ন ঈদে নতুন কাপড় না কিনে সে টাকা নিজ এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ান। বঙ্গবন্ধু কন্যা বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এ অন্ধকার দীর্ঘস্থায়ী নয়, অতি দ্রুত দেশবাসী আলোর মুখ দেখবে ইনশাল্লাহ। তিনি আরো বলেন, বাড়ির পাশের কোন জমিন যেন অনাবাদি না থাকে। সকল পরিবারকে বিনা মূল্যে বীজ দেওয়া হবে। উপজেলা কৃষি বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিগণ তদারকি করে তা বাস্তবায়ন করবেন।

তিনি সোমবার সকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও এমপির নিজস্ব তহবিল থেকে চৌদ্দগ্রাম উপজেলার মটর শ্রমিক, সিএনজি চালক, রিক্সা ভ্যান চালক ও বিভিন্ন পেশাজীবি কর্মহীন ৩৮৬২ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবুল হক এমপির সহধর্মিনী এড.হনুফা আক্তার রিক্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভ’ইয়া হাসান, মেয়র মিজানুর রহমান, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ভিপি ফারুক আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, ইউপি চেয়ারম্যান শাহ জালাল মজুমদার প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, মোটরশ্রমিক, রিক্সা, ভ্যান ও সিএনজি চালক ২১৩০ এবং বিভিন্ন পেশাজীবি কর্মহীন ১৭৩২ পরিবারের মাঝে চাল, ডাল, তৈল, আলু বিতরণ করা হয়। যারমধ্যে চাল ৩৮.৬২ মেঃ টন ও ৫ লক্ষ ৭ হাজার ২০০ টাকা মূল্যের ডাল, তৈল ও আলু।

দেশের এ দুর্যোগমুহুর্তে জীবনবাজি রেখে চৌদ্দগ্রামবাসীকে নিরাপদ রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাওয়ায় উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশি প্রশাসন, সাংবাদিক ও জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানিয়েছন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক।